19 January 2015

বিবস্ত্র হিজড়া দেখে পালালো পুলিশ

বিবস্ত্র হিজড়াদের দেখে থানা থেকে দৌঁড়ে পালালো পুলিশ। ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের খাণ্ডোয়। এলাকা দখল নিয়ে দু’দল হিজড়ার মধ্যে মারামারি। অভিযোগ জানাতে গিয়ে নিজেদের কাপড়
খুলে ফেলেন হিজড়ারা। আর তা দেখেই পুলিশের অবস্থা বেগতিক। পরে থানা থেকেই বেরিয়ে যান পুলিশ কর্মকর্তা। কিন্তু তাতেও শেষ রক্ষা হলো না। অবশেষে হাতজোড় করে ক্ষমা চেয়ে মুক্তি।
গত মঙ্গলবারের ঘটনা। পুলিশ জানিয়েছে, এলাকা দখল নিয়ে কয়েক দিন ধরে দু’দল হিজড়ার মধ্যে ঝামেলা লেগেই ছিল। কিন্তু মঙ্গলবার ঝামেলা অন্য দিকে মোড় নেয়। মারামারির সময় ছুরি দিয়ে কয়েকজনকে আঘাত করা হয়। আক্রান্ত হিজড়ারা থানায় যান অভিযোগ জানাতে। কিন্তু পুলিশের গড়িমসি দেখে অকথ্য গালিগালাজ শুরু করে তারা। হঠাৎ এক নারী এসআই তাদের ভুয়া বলায় পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। থানার মধ্যেই তাণ্ডব শুরু করে তারা। চেয়ার ও অন্যান্য আসবাবপত্র ছুঁড়তে থাকে। এরপরই খুলে ফেলে নিজের গায়ের পোশাক। অবস্থা বেগতিক দেখে থানা থেকে পালাতে শুরু করেন একের পর এক কনস্টেবল।
থানা থেকে বেরিয়ে কনস্টেবলদের ধাওয়া করে ছাদে উঠে নগ্ন অবস্থায় দাঁড়িয়ে থাকে তারা। এসময় তাদের হাতজোড় করে অনুরোধ করেন অন্য পুলিশকর্মীরা।
ওসি কন্ট্রোলরুমে ফোন করে ঘটনা জানানোর পর সিএসপি থানায় আসেন। কিন্তু প্রতিবাদ তখনও চলছে সমানে। তিনি ঘটনার তদন্ত করে দোষীদের গ্রেফতারের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।





উৎসঃ www.bd-pratidin.com