21 January 2015

কাফনের কাপড় পরে রাস্তায় ঢালিউড তারকাদের মিছিল

বাংলাদেশে হিন্দি ছবি প্রদর্শনের প্রতিবাদে এবার কাফনের কাপড় পরে রাজপথে নামলেন ঢালিউড তারকারা। আজ সকালে এফডিসি থেকে কাকরাইল পর্যন্ত মিছিল করেছেন সবাই। মিছিলটি আজ দুপুর ১ টা ৩০ মিনিটে বিএফডিসি থেকে শুরু হয়ে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে।
‘বাংলা ভাষা আমার মা, বাংলা আমার সিনেমা, হিন্দি ছবির দালালেরা হুঁশিয়ার সাবধান’ এমন স্লোগান নিয়ে সকালে রাজপথে নামেন তারকারা। ব্যানার হাতে নিয়ে স্লোগান দিয়েছেন ঢালিউড শীর্ষ নায়ক শাকিব খান, জায়েদ খান, রুবেল, অমিত হাসান, আহমেদ শরীফ, অমৃতা খান, পরীমনি, নিঝুম রুবিনাসহ
সেলিব্রেটি তারকারা। সঙ্গে ছিলেন সোহানুর রহমান সোহান, মুশফিকুর রহমান গুলজার, দেলোয়ার জাহান ঝন্টু, মোস্তাফিজুর রহমান মানিকসহ নামি-দামি পরিচালকরাও।
হিন্দি ছবির আগ্রাসন রুখতেই শিল্পী-পরিচালকদের এই বিক্ষাভ মিছিল। চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৯টি সংগঠন মিলে বাংলাদেশ চলচ্চিত্র ঐক্যজোট গঠন করা হয়েছে। এর উদ্যোগেই আয়োজন করা রয়েছে এই মিছিলের। এছাড়াও অন্যান্য সংগঠনগুলোও তাদের নিজস্ব ব্যানার নিয়ে এতে সামিল হয়েছিল।
এর আগে মঙ্গলবার দুপুরে বিএফডিসি চত্বরে বাংলাদেশ চলচ্চিত্র ঐক্যজোট এক সংবাদ সম্মেলনে দেশীয় চলচ্চিত্রের সব ধরনের কাজ বন্ধ রাখার আহ্বান জানান। তাদের দাবি পূরণ না হলে আরো কঠোর আন্দোলনে নামার হুমকি দিয়েছেন তারা।
উল্লেখ্য, আগামী ২৩ জানুয়ারি থেকে রাজধানীর মাল্টিপ্লেক্সসহ ৫০-৬০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ওয়ান্টেড সিনেমাটি। সিনেমাটি আমদানি করেছে আমদানিকারক প্রতিষ্ঠান ইনউইন এন্টারপ্রাইজ।






উৎসঃ  www.kalerkantho.com